প্রকৃত মানুষ খুঁজি
- প্রকৃতি - অন্য মনা ০২-০৫-২০২৪

,
সময়ের স্রোতে পা থমকে দাড়ায়
রোদ্রময় আকাশের নিচে।
সেই সময় টুকু নেই আজ আমার
মানুষ হওয়ার লোভে।
দিনের পর দিন ছুটে বেড়ায়
মানুষ হওয়ার জয়ে।
মানুষ করিবে কে আমায়? কোন
মানুষ?
মানুষ আছে কি এদেশে।
মানুষ হওয়ার জন্য ব্যস্ত হয়ে শুনি
হাজার মহাকাব্যের বাণী।
সেই তো মানুষ নয়। মানুষের
বানানো
পরিবতিত এক নকল মনি।
বিবেক আমার পতিত হয় গুরুর
বিবেকে
শিক্ষা দেয় রক্তের লড়াই
সেই না কি আসল মানুষ? মানুষের
জগতে
কেমনে মানুষ গড়ায়।
ব্যস্ত জীবন চলার মাঝে রক্ত
ক্ষয়ে
শিখব কেন এমন লড়াই।
মানুষ শিখবে, প্রকৃত মানুষ দেখে
এমনি মানুষ খুজে বেড়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।